হকার ইস্যুতে নারায়ণগঞ্জে ফের উত্তেজনা

 

রুদ্রবার্তা ২৪ঃ নগরবাসীর চলাচলের সুবিধার্থে গত ১৫ জুন শহরের ব্যস্ততম বঙ্গবন্ধু সড়কের ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করেন জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। কিন্তু বঙ্গবন্ধু সড়কের দুই পাশের ফুটপাতে বসার জন্য মাঠে নেমেছে উচ্ছেদ হওয়া হকাররা। ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে তারা। এই হকার ইস্যুকে কেন্দ্র করেই গত বছরের ১৬ জানুয়ারি শহরে রক্তক্ষয়ী সংঘাত-সংঘর্ষের ঘটনা ঘটে। ফের আরেকবার এই হকার ইস্যুকে কেন্দ্র করে শহরে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবা (১১ জুলাই) সকাল ১১টায় চাষাড়ায় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে হকাররা। জেলা হকার সংগ্রাম পরিষদের ব্যানারে অনুষ্ঠিত এই সমাবেশে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, শ্রমিক নেতা এমএ শাহীন, বিমল কান্তি দাসসহ বাম জোটের বেশ কয়েকজন নেতাও উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের দুই পাশের ফুটপাতে হকারদের বসানোর দাবি জানান।

সমাবেশ শেষে শতাধিক হকারদের একটি মিছিল নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হয়। পরে হকার নেতা রহিম মুন্সি, আসাদুল ইসলাম ও বাম নেতা হাফিজুল ইসলামের নেতৃত্বে হকারদের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের কাছে একই দাবিতে একটি স্মারকলিপি জমা দেন।

Please follow and like us: