বিএনপিপন্থী আইনজীবীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

 

রুদ্রবার্তা ২৪ঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী এবং কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দোয়া ও ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের একাংশের নেতৃবৃন্দের উদ্যোগে এ আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. খন্দকার মাহবুব হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার। সিনিয়র আইনজীবী এড. বারী ভ‚ইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি ও মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম, গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের মহাসচিব এড. রফিকুল ইসলাম তালুকদার রাজা, মহানগর বিএনপির সহ সভাপতি এড. জাকির হোসেন।

এড. খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘সরকার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমরা বার বার চেষ্টা করে একটি মামলায় জামিন আনলে আরেকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তার কারাকাল দীর্ঘায়িত করছে। আমরা বিশ^াস করি বাংলাদেশের মানুষ জেগে উঠবে, ঘুরে দাঁড়াবে।’

তিনি আরো বলেন, ‘যেমনটা তৈমূর আলম খন্দকার বলেছেন, হতাশ হওয়ার কিছু নাই। আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতায় বাইরে ছিল। তাদের নির্যাতন হয়েছে, তারা হতাশ হয়নি এবং ক্ষমতায় এসেছে। বর্তমান সরকার বিএনপি নেতাকর্মীদের উপর নির্যাতন নিপীড়ন করছে, ইনশাল্লাহ একদিন তারা মুক্ত হবেন এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে।’

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, এড. রফিক আহমেদ, এড. বেনজির আহমেদ, এড. আব্দুল হামিদ ভাষানী, এড. বোরহান উদ্দিন সরকার, এড. মো. সামসুজ্জামান খোকা, এড. সুলতানা নাজনীন, এড. আজিজ আল-মামুন, এড. শরীফুল ইসলাম শিপলু, এড. রিয়াজুল ইসলাম আজাদ, এড. আব্দুস সামাদ মোল্লা, এড. মো. মোশারফ হোসেন, এড. মো. সাইফুদ্দিন রতন, এড. আজিজুর রহমান মোল্লা, এড. মোক্তার হোসেন, এড. আইয়ুব আলী আশরাফি, এড. মতিউর রহমান মতিন, এড. মকবুল হোসেন বেলাল, এড. রাশেদুল হক মানিক, এড. মো. নুরুল আমীন মাসুম, এড. মোহাম্মদ আলী, এড. আশরাফুল আলম সিরাজী (রাসেল), এড. মো. নজরুল ইসলাম (মাসুম), এড. মো. আনোয়ার হোসেন, এড.  মো. মোস্তাক আহাম্মেদ, এড.  মো. ইব্রাহীম মানিক, এড.  আলী আজ্জম, এড. মো. জামান হোসেন, এড. এম ওমর ফারুক, এড. মো. ছায়েম রানা, এড. মো. আনিছুর রহমান, এড. আদনান হিকমত, এড. ফয়সাল খন্দকার, এড. আবুল বারাকাত প্রমুখ।

Please follow and like us: