সোনারগাঁয়ে সাব রেজিষ্ট্রি অফিসের পলেস্তার খসে আহত এক

সোনারগাঁ প্রতিনিধি: সোনারগাঁ উপজেলা সাব রেজিষ্ট্রি অফিসের ছাদের পলেস্তার খসে বৈদ্যুতিক পাখা ছিটকে পরে রোকেয়া সুলতানা খুকি নামে এক নকল নবিশ আহত হয়েছেন।
মঙ্গলবার দুপুরে পৌরসভার সাহাপুর এলাকায় অবস্থিত উপজেলা সাব রেজিষ্ট্রি অফিসের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। আহত খুকিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে নকল নবিশ গর্ভবতী রোকেয়া সুলতানা খুকি তার টেবিলে কাজ করার সময় হঠাৎ ছাদের পলেস্তার খসে চলতি বৈদ্যুতিক পাখা ছিটকে পরে যায়। এসময় খুকির ডান হাত ও পায়ে মারাত্মক আঘাত লাগে। আহত খুকিকে উদ্ধার করে সহকর্মীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
সরেজমিন উপজেলা সাব রেজিষ্টি অফিসে গিয়ে দেখা গেছে সাব রেজিষ্টি অফিসের ভাড়াকৃত এ অফিসের প্রতিটি কক্ষের ছাদের পালাস্তার খসে পড়ছে। জীবনের ঝুকি নিয়ে এসব কক্ষে কাজ করছেন কর্মকর্তা কর্মচারীরা। নকল নবিশদের কক্ষে গিয়ে দেখা গেছে একটি কক্ষে গাদাগাদি করে ৩৭জন নকল নবিশ কাজ করছেন। প্রত্যেকের মাথার উপর ছাদে বড় বড় ফাঁটল। যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা। নকল নবিশদের প্রায় সবাই নারী। তারা অভিযোগ করে বলেন, প্রকৌশলীরা অনেক আগেই এ ভবনটিকে ঝুকিপূর্ন ভবন হিসেবে চিহ্নিত করেছেন। আমরা বারবার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালেও এর কোন সমাধান হয়নি। খসে পড়া পালাস্তারে সাময়িক ভাবে সিমেন্টের প্রলেপ লাগিয়ে দিলেও স্থায়ী ভাবে কোন সমাধন করা হচ্ছে না। ফলে দিন যত যাচ্ছে এ ভবনের ঝুকি ততই বাড়ছে।
ভাড়াকৃত এ অফিসটি অন্যত্র সরিয়ে নেয়ার জন্য সাবরেজিষ্ট্রি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা একমত হলেও উর্ধ্বতন কর্তৃপক্ষের দোহাই দিয়ে অফিসটি সরানো যাচ্ছেনা বলে জানান তারা।
সোনারগাঁ উপজেলা সাব রেজিষ্ট্রার আবু তাহের মোহাম্মদ মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি ছুটিতে থাকায় এ ব্যাপারে কোন কথা বলা যায়নি।

Please follow and like us: