অবশেষে গেইলের ১০০০০

ক্রীড়া ডেস্ক : আইপিএল শুরু করেছিলেন অনন্য মাইলফলকটা ছোঁয়া থেকে ৬৩ রান দূরে থাকতে। কিন্তু প্রথম তিন ম্যাচেও মাইলফলক ছুঁতে পারেননি ক্রিস গেইল। অবশেষে আজ প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলকটা ছুঁয়ে ফেললেন ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটিং-দানব।
এবারের আইপিএলে গেইল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২১ বলে করেছিলেন ৩২। পরের ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৮ বলে ৬। বেঙ্গালুরু তাদের তৃতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে তাকে আর দলেই রাখেনি!
গেইল আবার দলে ফেরেন বেঙ্গালুরুর চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। কিন্তু ২৭ বলে করেন ২২। এমন পারফরম্যান্সে বেঙ্গালুরুর পরের ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে আবার বাদ পড়েন গেইল।
আজ গুজরাট লায়ন্সের বিপক্ষেও গেইলের দলে থাকা নিয়ে ছিল শঙ্কা। কিন্তু ম্যাচের কয়েক ঘণ্টা আগে এবি ডি ভিলিয়ার্সের একটি টুইটে সেই শঙ্কার মেঘ সরে যায়। দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার টুইট করে জানান, চোটের কারণে আজকের ম্যাচে তিনি খেলেছেন না। তাতেই ‘ভাগ্য’ খুলে যায় গেইলের।
আজ ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে গেইলের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। চতুর্থ ওভারে বসিল থাম্পির বলে সিঙ্গেল নিয়ে মাইলফলকটা স্পর্শ করেন ক্যারিবীয় ব্যাটসম্যান। এর এক বল পরেই মারেন ছক্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এবারের আইপিএলে তার সর্বোচ্চ ৪৪ রানে (১৯ বলে ৩ চার, ৪ ছক্কা) ব্যাট করছিলেন গেইল। মাইলফলক ছোঁয়ার পরই যেন জ্বলে উঠেছেন!

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.